বাংলা

Drutojan Express Train Schedule with Ticket Price [দ্রুতযান এক্সপ্রেস ট্রেনের সময়সূচী এবং টিকিটের মূল্য]

দ্রুতযান এক্সপ্রেস ট্রেনের সময়সূচী এবং টিকিটের মূল্য! দ্রুতযান এক্সপ্রেস আন্তঃনগর ট্রেন পরিষেবা যা আসলে ঢাকা-পঞ্চগড় রুটে চলছে। আপনি যখন ট্রেনে ঢাকা থেকে দিনাজপুর যান, তখন দুটি আন্তঃনগর ট্রেন পরিষেবা উপলব্ধ। তারা হলেন দ্রুতযান এক্সপ্রেস এবং একোতা এক্সপ্রেস। দুটি ট্রেন পরিষেবা তাদের যাত্রীদের জন্য বিভিন্ন সুবিধা সরবরাহ করে। এখানে আমরা দ্রুতযান এক্সপ্রেস ট্রেনের সময়সুচি, দ্রুতযান এক্সপ্রেস ট্রেনের টিকিটের দাম, দ্রুতযান এক্সপ্রেস ট্রেন অফ ডে এবং অন্যান্য মূল্যবান তথ্য যা আপনার জন্য সত্যই সহায়ক। সুতরাং, এই নিবন্ধটি শেষ অবধি পড়ুন এবং আপনার পছন্দসই তথ্য সন্ধান করুন।

আরও পরুনঃ

দ্রুতযান এক্সপ্রেস ট্রেন সম্পর্কেঃ

বিলাসবহুল ট্রেন দ্রুতযান এক্সপ্রেস ট্রেন রুটটি ঢাকা-দিনাজপুর রুট। এটি ১৫ ডিসেম্বর ২০১৬ এ প্রথম যাত্রা করেছে। দ্রুতযান এক্সপ্রেসটি বাংলাদেশ রেলওয়ে (বিআর) থেকে একতা এক্সপ্রেস ট্রেন পরিষেবাগুলির মতো একটি দুর্দান্ত ট্রেন পরিষেবা। আমরা জানি যে দিনাজপুর জেলা ঢাকা জেলা থেকে অনেক দূরে। বাসের যাত্রা সবসময় দীর্ঘ-দূরত্বে আরামদায়ক হয় না, কারণ এর অনেক সীমাবদ্ধতা রয়েছে। তবে, দীর্ঘ-দূরত্বের ট্রেন যাত্রায়, এটি অন্য যে কোনও পরিষেবার চেয়ে নিরাপদ এবং সাশ্রয়ী।

সুতরাং, দ্রুতযান এক্সপ্রেস সেরা পছন্দ হতে পারে। দ্রুতযান এক্সপ্রেস এর যাত্রীদের জন্য প্রশস্ত প্রার্থনা কক্ষ, বড় বড় খাবারের যন্ত্রাংশ, পাবলিক টয়লেট এবং এর মূল্যবান যাত্রীদের জন্য শক্তিশালী সুরক্ষা ব্যবস্থা যেমন উন্নত পরিষেবা সরবরাহ করে।

ঢাকা থেকে দ্রুতযান এক্সপ্রেস ট্রেনের সময়সুচিঃ

দ্রুতযান এক্সপ্রেস সপ্তাহে ছয় দিন ঢাকা-দিনাজপুর রুটে চলাচল করে। দ্রুতযান এক্সপ্রেস ট্রেনের কোড ৭৫৭। এটি ঢাকা কমলাপুর রেলস্টেশন থেকে সকাল ৮.১০ মিনিটে ছেড়ে দিনাজপুর রেলস্টেশন সকাল ৫ টায় পৌঁছায়। দ্রুতযান এক্সপ্রেস ট্রেনটি বন্ধ থাকে বুধবার।

দিনাজপুর থেকে দ্রুতযান এক্সপ্রেস ট্রেনের সময়সুচিঃ

দিনাজপুরে ঢাকাগামী, দ্রুতযান এক্সপ্রেস ট্রেনের নম্বর ৭৫৮। এটি দিনাজপুর রেলস্টেশন থেকে সকাল ৯.১৫ টায় ছেড়ে ৬.১০ এ কমলাপুর রেলস্টেশনে পৌঁছায়। দ্রুতযান এক্সপ্রেস ট্রেনের বন্ধের দিন বুধবার।

দ্রুতযান এক্সপ্রেস ট্রেনের সময়সূচী

দ্রুতযান ঢাকা থেকে দিনাজপুর সময় এবং দিনাজপুর থেকে ঢাকা সময়সূচীর তালিকা নীচে দেওয়া আছে,

ট্রেন রুট ছাড়ার সময় আগমন সময় বন্ধ দিন
ঢাকা – দিনাজপুর 8:10 PM 5:00 AM বুধবার
দিনাজপুর – ঢাকা 9:15 AM 6:10 PM বুধবার

দ্রুতযান এক্সপ্রেস ট্রেনের সিট প্ল্যানঃ

দ্রুতযান এক্সপ্রেসে চার ধরণের সিট বিভাগ পাওয়া যায়। দ্রুতযান এক্সপ্রেস ট্রেনের সিট পরিকল্পনাটি হ’ল-

  1. শোভন জেনারেল
  2. শোভন চেয়ার
  3. প্রথম বার্থ
  4. এসি বার্থ

দ্রুতযান এক্সপ্রেস ট্রেন স্টপেজ স্টেশন নামঃ

দ্রুতযান এক্সপ্রেস বেশ কয়েকটি স্টেশনে থামে। এখানে, আমরা ঢাকা-দিনাজপুর ট্রেন রুটে প্রস্থানকালীন স্টপেজ স্টেশনগুলির তালিকা সরবরাহ করি।

Station Name (From Dhaka) Departure Time Station Name (From Dinajpur) Departure Time
Kamalapur Station 8:10 PM Dinajpur Station 9:15 AM
Airport Station 8:20 PM Cirir Bandar Station 9:35 AM
Joydebpur Station 8:50 PM Parbatipur Station 10:20 AM
Bangabandhu Setu 10:40 PM Phulbari Station 10:50 AM
Chatmohor Station 11:50 PM Birampur Station 11:05 AM
Natore Station 1:00 AM Joypurhat Station 11;40 AM
Santahar Station 1:55 AM Akkelpur Station 11:55 AM
Akkelpur Station 2:25 AM Santahar Station 12:20 PM
Joypurhat Station 2:45 AM Natore Station 1:15 PM
Birampur Station 3:15 AM Chatmohor Station 2:10 PM
Phulbari Station 3:30 AM Bangabandhu Setu 3:50 PM
Parbatipur Station 4:15 AM Joydebpur Station 5:15 PM
Cirir Bandar Station 4:35 AM Airport Station 5:45 PM
Dinajpur Station 5:00 AM Kamalapur Station 6:10 PM

দ্রুতযান এক্সপ্রেস অনলাইন ট্রেনের টিকিট বুকিংঃ

আপনি বাংলাদেশ রেলওয়ের অফিসিয়াল ওয়েবসাইট ব্যবহার করে অনলাইনে একটি টিকিট কিনতে পারবেন বা দ্রুতযান এক্সপ্রেসের জন্য টিকিট কিনতে www.esheba.cnsbd.com যেতে পারেন। অনলাইনে টিকিট কেনার আরেকটি পদ্ধতি হ’ল অ্যান্ড্রয়েড অ্যাপস। গুগল প্লে স্টোরে আপনি সহজেই অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশনগুলি খুঁজে পেতে পারেন। কেবল “বাংলাদেশ রেলওয়ে” অনুসন্ধান করুন এবং আপনি অ্যাপ্লিকেশনগুলি খুঁজে পাবেন।

www.esheba.cnsbd.com

এই নিবন্ধটি সম্পর্কে আপনার যদি কোনও প্রশ্ন বা পরামর্শ থাকে তবে দয়া করে আমাদের আপনার মূল্যবান মন্তব্যটি প্রেরণ করুন। আমরা যত তাড়াতাড়ি সম্ভব আপনার মন্তব্যে জবাব দেওয়ার চেষ্টা করি। একটি নিরাপদ এবং মনোরম ট্রেন ভ্রমণ করুন।

Admin

Hello, This content has published by the Site Admin. At various times, we appoint different Admin for this Website and they manage content and everything during the period. Thank you for being with us. Have a nice day!

Leave a Reply

Your email address will not be published.

Back to top button