ডিলিট করা কল হিস্টরি ও এসএমএস দেখার সহজ উপায়

ফেসবুকে ডিলিট করা এসএমএস ও কল লিস্ট পুনরায় ফিরিয়ে পেতে হলে যা করণীয় তা এখানে পাবেন। আমরা অনেক সময় কারণে-অকারণে অনেক জনের সাথে ফেসবুকের মাধ্যমে এসএমএস করে থাকি। তখন ওই এসএমএসগুলো ভুলক্রমে ডিলিট করে দিই। যখন এসএমএস গুলো ডিলিট করে দেই তখন পুনরায় সেগুলো দেখাতে কৌতুক কৌতুহল জাগে। তাই কিভাবে এসএমএস গুলো পাওয়া যাবে সেই সম্পর্কে আজকে আমরা জানবো। আপনি চাইলে ডিলিট করা এসএমএস ও কল হিস্টরি গুলো খুব সহজে দেখতে পারবেন।

বর্তমান আধুনিক যুগে ফেসবুক মেসেঞ্জার ব্যবহার করতে সবাই পছন্দ করে। যার ফলে স্বামী-স্ত্রী, প্রেমিক প্রেমিকা এবং পছন্দের মানুষ সাথে অনেক এসএমএস করে থাকি ও মোবাইল ফোনে কথা বলে থাকি । দীর্ঘদিনের ডিলিট করা এসএমএস ও কল হিস্টরিগুলো পুনরায় পাওয়া সম্ভব। আপনার নিকটস্থ বন্ধুবান্ধব ও আত্মীয়স্বজন কার সঙ্গে কথা বলে সেগুলো জানতে পারবেন। এছাড়া বাংলাদেশের সকল অপারেটরে কল লিস্ট চেক করতে পারবেন। তাই বেশী কথা না বলে মূল জিনিসটি জানাতে চাই, যারা ডিলিট করার পর কল হিস্টরি ও এসএমএস দেখতে আগ্রহী। তারা মনোযোগসহকারে সম্পূর্ণ পোস্টটি পড়লে। আশা করি কাঙ্খিত সমস্যাটি সমাধান হয়ে পেয়ে যাবেন।

কল হিস্টরি ও এসএমএস চেক করার পদ্ধতি

আপনি যদি কল হিস্টরি ও এসএমএস চেক করতে চান। তাহলে অবশ্যই কল হিস্টরি চেক করতে পারবেন। এর জন্য আপনার মোবাইলে একটি ট্যাব খুলতে হবে। অবশ্যই আগে থেকে মোবাইল এর মাধ্যমে নেট কানেকশন অথবা ইন্টারনেট সেবা থাকতে হবে। তারপর হোস্ট পাইলট কন্ট্রোল প্যানেলে গিয়ে যে কোন মোবাইল নাম্বারে কল হিস্টরি গুলো দেখতে পারবেন। যে কোনো ইলেকট্রনিক ডিভাইস যেমন- মোবাইল, ল্যাপটপ, ডেস্কটপ ও টেবলেট যেকোনো ডিভাইসের কল হিস্টরি, এসএমএস এবং মেইল গুলো খুব সহজে দেখতে পারবেন। তাই সম্পূর্ণ তথ্য গুলো দেখতে হলে নিচের পদক্ষেপগুলো স্টেপ বাই স্টেপ জানতে হবে এবং মানতে হবে। তাহলে কেবলমাত্র কল চেক করতে করতে পারবেন।

কল হিস্টরি চেক করার উপায় নিম্নরূপ

  1. Go to Services > SIP-T & PBX 2.0 > Numbers & Extensions, then locate the number you need the call history for and click on it.

2.Under the Settings tab, click on the Call History option.

3.এখানে প্রতি মাসের কল হিস্টরি সেভ করা আছে। যা খুব সহজে দেখতে পারবেন। আপনি চাইলে সেটি ডাউনলোড করে নিতে পারেন।

4.নির্দিষ্ট নাম্বারের কল হিস্টরি স্পেসিফিকভাবে ভাগ করে দেওয়া আছে। যেটি আপনার প্রয়োজন পড়বে সেটি দেখতে পারবেন।

আশা করি সম্পূর্ণ তথ্য খুব সুন্দর করে বুঝতে পেরেছেন। তারপরও যদি কোনো কিছু তথ্য বা মতামত জানা থাকে। কমেন্ট বক্সে প্রশ্ন করতে পারেন। আমরা চেষ্টা করব আপনার সমস্যাটি সমাধান করা ধন্যবাদ।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top