Health Care

কাটা দাগ দূর করার ক্রিম ও মলম

ভুলবশত ছোট বড় অনেক কারণে শরীরের বিভিন্ন অংশ কেটে যায় ও পুড়ে যায়। পুড়ে যাওয়া অংশটিতে দীর্ঘসময় ট্রিটমেন্ট নেওয়ার পর দাগ লেগে থাকে বা শরীরের সৌন্দর্য নষ্ট হয়। অনেক সময় লক্ষ্য করা যায় দেহের গুরুত্বপূর্ণ অংশে বেশি কালো দাগ হয়ে সৌন্দর্যের মাধুর্যতা নষ্ট করে ফেলেছে। বিশেষ করে মুখের মধ্যে ছোট কাটা দাগ বা পোড়া দাগ থাকলে চেহারা মাধুর্যতা ও সৌন্দর্য নষ্ট হয়। অনেক নামিদামি ব্র্যান্ডের ক্রিম লাগার পরও সুফল পাওয়া হয়নি। সেসব ভুক্তভোগী মানুষদের জন্য আজকে আমরা কয়েকটি ঘরোয়া উপায়ে প্রদান করব। যা আপনার শরীরের কালো ও পোড়া দাগ নিমিষেই শেষ হবে।

  • দ্রুত পড়ুন :
  • কাটা দাগ দূর করার ক্রিম
  • এক্সিডেন্টে দাগ দূর করার মলম
  • অপারেশনের কাটা দাগ দূর করার ক্রিম

এক্সিডেন্টে দাগ দূর করার মলম

অসতর্কতার কারণে এক্সিডেন্ট রাস্তা পথে হয়ে থাকে। মোটরসাইকেল কিংবা অন্যান্য যানবাহনে প্রতিনিয়ত এক্সিডেন্ট লেগে থাকে। সেই এক্সিডেন্টে আপনার শরীরের গুরুত্বপূর্ণ অংশ ছিলে গেলে অথবা কেটে গেলে চিরদিনের জন্য দাগ হয়ে থাকে। সেই অ্যাক্সিডেন্টের দাগ দূর করার জন্য বাজারে অসংখ্য ভালো ব্র্যান্ডের ক্রিম রয়েছে। এছাড়া উপযুক্ত ফলাফল পেতে স্কিন বিশেষজ্ঞ ডাক্তারের সাথে পরামর্শ গ্রহণ করেন। আশা করি ভাল ফলাফল পাবেন।

অপারেশনের কাটা দাগ দূর করার ক্রিম

মানুষের শরীরে বিভিন্ন ধরনের মারাত্মক রোগের সৃষ্টি হয়। যার কারণ হিসাবে বাধ্যতামূলক অপারেশন করতে হয়। যখন একজন মানুষ অপারেশন করে। সেই অপারেশনের সেলাইয়ের দাগ আজীবনের জন্য শরীর মধ্যে থেকেই যায়, যা পরবর্তী সময়ে দেখতে বিশ্রী লাগে। সেই অপারেশনের দাগ খুব সহজে দূর করার জন্য আন্তর্জাতিক মানের সুইজারল্যান্ডের ভালো ক্রিম ব্যবহার করতে পারেন। যেগুলো ব্যবহার করলে খুব সহজে দূর হয়ে যাবে অপারেশনের কাটা দাগের। ঢাকায় অসংখ্য স্কিন বিশেষজ্ঞ ডাক্তার রয়েছে। যারা দীর্ঘদিন যাবৎ স্ক্রীন বিষয়ে বিভিন্ন পরামর্শ প্রদান করতেছে। তাদের সাক্ষাৎ করে গুরুত্বপূর্ণ টিপস পাওয়া যাবে।

কাটা দাগ দূর করার ক্রিম :

  • মেথি পাতার রস : প্রাকৃতিক নির্যাসে অপরূপ কার্যকারিতা রয়েছে। মেথি পাতা গরম পানিতে ভালো করে সিদ্ধ করে ঘনঘন আক্রান্ত জায়গায় পিসিয়ে লাগাতে পারেন।
  • অ্যালোভেরা : ফ্রেশ প্রাকৃতিক অ্যালোভেরা আক্রান্ত ক্ষতস্থানে ঘষে লাগিয়ে দিন। ভালো ফল পাওয়ার জন্য নিয়মিত ব্যবহার করুন।
  • বরফের ঠান্ডা টুকরো : দাগ থেকে মুক্তি কার্যকরী অন্যতম উপায় বরফের ঠান্ডা টুকরো নিয়মিত দাগের উপর ভালো করে ম্যাসেজ করা বা ঘষা।
  • লেবুর রস : লেবুর রস যেকোনো দাগ থেকে মুক্তিতে ভালো সহায়তা করে। কাটা কিংবা পোড়া দাগের ওপর লেবুর রসের টুকরো ভালো করে ম্যাসেজ ও ঘষে নিন।
  • খাঁটি মধু : সামান্য পরিমাণ মধু হাতের মধ্যে নিয়ে কাটা নির্ধারিত জায়গায় লাগিয়ে রাখুন। ভালো ফল পেতে নিয়মিত ব্যবহার করবেন।
  • দই : দইয়ের সাথে সামান্য পরিমাণ কাঁচা হলুদ মেখে ঘনঘন লাগাতে পারেন।
  • শসা : শশাকে টুকরো টুকরো করে কেটে যাওয়া স্থানে ভালো করে মেসেজ ও ঘষে নিতে হবে।
  • টমেটো : কাঁচা টমেটো যেকোনো দাগ দূর করতে কার্যকারী। টমেটোর রস ভালো করে ঘষলে উপকৃত হবেন।

Admin

Hello, This content has published by the Site Admin. At various times, we appoint different Admin for this Website and they manage content and everything during the period. Thank you for being with us. Have a nice day!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button